লিসবনে বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের ইফতার

বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন ইন পর্তুগালের উদ্যোগে দেশটির রাজধানী লিসবনে রমজান উপলক্ষে এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২ জুন) লিসবনের রাঁধুনি ও বেঙ্গল রেস্টুরেন্টে এই ইফতারের আয়োজন করা হয়।

আয়োজনে প্রধান অতিথি ছিলেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হ‌ুমায়ূন কবির। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মহিন উদ্দিন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন নজরুল ইসলাম।

সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী ইফতার অনুষ্ঠানের আয়োজন করায় অ্যাসোসিয়েশনের নেতাদের ধন্যবাদ ও সমাজকল্যাণমূলক কাজে প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

এই আয়োজনে কয়েকজন পর্তুগিজ চিকিৎসক যোগ দেন। তারা প্রবাসী বাংলাদেশিদের রোজার সময়ে খাদ্যাভ্যাস ও স্বাস্থ্য সচেতন বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন। চিকিৎসক ক্রিস্টিয়ানো ফিগুইরো এ সময় বক্তব্য দেন।

ইফতারের আগে দোয়ায় দেশ-জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মোনাজাত করা হয়। এ ছাড়া আওয়ামী লীগের পর্তুগাল শাখার সাবেক সাধারণ সম্পাদক সদ্যপ্রয়াত ইউসুফ মাহমুদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বাংলাদেশ ইসলামিক সেন্টার লিসবন ও বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় খতিব মাওলানা মো. হাসান।

আয়োজনে সংগঠনের সদস্যরা ছাড়াও লিসবনপ্রবাসী বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা ও কমিউনিটির প্রবীণ নেতারা উপস্থিত ছিলেন।