শিকাগোতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগোতে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি নিহত হয়েছেন।

নিহতের নাম বীণা চৌধুরী (৪২)। তার বাড়ি ঢাকার কেরানিগঞ্জে।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় শিকাগোর ফারেল অ্যাভিনিউর উত্তরে পোটার রোডে পায়ে হেঁটে হোফম্যান অ্যাভিনিউ পার হওয়ার সময় একটি গাড়ি বীণাকে চাপা দেয় বলে জানায় পার্ক রিজ পুলিশের প্রধান সহকারী ডুয়ানে মিলামা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, “বীণা চৌধুরী যে স্থান দিয়ে হাঁটছিলেন তা পথচারীদের জন্য নয়। মারাত্মক আহত বীণাকে পুলিশ উদ্ধার করে অ্যাডভোকেট লুথারেন জেনারেল হাসপাতালে নিয়ে যান। কিন্তু প্রচুর রক্তক্ষরণে তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানান।”

শিকাগোতে বাংলাদেশের কনসাল জেনারেল মুনির চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বলার্ড রেসপিরেটরি অ্যান্ড রিহেবিলাইটেশন সেন্টার নামে একটি নার্সিং প্রতিষ্ঠানে ৫ বছর ধরে বীণার মা চিকিৎসারত আছেন। সেখানে মাকে রাতের খাবার খাইয়ে বাসায় ফেরার সময় এ দুর্ঘটনা ঘটে। বীণা প্রতিদিনই বাসায় রান্না করা বাঙালি খাবার মায়ের জন্য নিয়ে যেতেন।”

স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হবার পর বীণা চৌধুরী ৭ বছর ধরে শিকাগোতে তার বড় বোনের সঙ্গে বসবাস করছিলেন। এক বছর বয়সে একমাত্র ছেলে মারা যাওয়ার পর তিনি তার অসুস্থ মায়ের সেবায় দিন কাটাচ্ছিলেন।

এদিকে স্থানীয় পুলিশ জানায়, দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনের জন্য তদন্ত চলছে। চাপা দেওয়া গাড়ির চালককে পাওয়া গেলেও এখন পর্যন্ত তাকে অভিযুক্ত করা হয়নি। ৩১ বছর বয়সি চালক শিকাগোরই বাসিন্দা। তিনি তদন্তে সহায়তা করছেন।