তুষারপাতে যুক্তরাষ্ট্রর জনজীবনে স্থবিরতা

ভারি তুষারপাতে ঢাকা পড়েছে যুক্তরাষ্ট্র। এতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। ভারি তুষারে ঢাকা পড়ে যুক্তরাষ্ট্রের প্রায় ২০টি অঙ্গরাজ্যের কোটি কোটি মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। তুষারপাতের কারণে গণপরিবহনগুলোর অচলাবস্থার সৃষ্টি হয়েছে। অধিকাংশ অফিসের কাজ বাসা থেকে সেরে ফেলার অনুরোধ করা হয়েছে।

এমন বিপর্যয়ের মধ্যে স্কুল-কলেজে ছুটিও ঘোষণা করা হয়েছে। তুষারপাত শুক্রবার ভোর রাত থেকে শুরু হয়েছে। আবহাওয়া অফিসের তথ্যমতে, এ তুষারপাত থামবে রোববার বিকেলে। পুরু হতে শুরু করেছে তুষারপাতের উচ্চতা। মিশিগানে এ তুষার ইতোমধ্যে এক ফুট পেরিয়ে গেছে। অনবরত তুষারপাতে দক্ষিণের রাজ্য মন্টানা থেকে মিশিগান পর্যন্ত ২ হাজার মাইল পুরু সাদাশুভ্র চাদরে ঢাকা পড়ে আছে।

অবিরত তুষারপাতের কারণে আবহাওয়া অফিস বার বার সতর্ক করে দিচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া জনগণকে ঘরের বাহিরে না যাওয়ার কথা বলা হয়েছে আবহাওয়া বার্তায়। একই সঙ্গে কর্মজীবীদের কাজ শেষে দ্রুত বাড়ি ফিরে যাবার জন্যও বলা হয়েছে।

স্কুল বন্ধ থাকায় শিশু কিশোররা নেমে পড়েছে খেলায়। শিশুরা তুষার দিয়ে দিনভর খেলছে। তুষার দিয়ে ঘর, পুতুলসহ বিভিন্ন খেলনা বানাতে ব্যস্ত রয়েছে শিশুরা।