রিয়ালেই থাকতে চান রোনালদো

মাঠে সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। এর মধ্যে ক্রিস্তিয়ানো রোনালদোকে ঘিরে পুরনো গুঞ্জন ফের ডানা মেলেছে; তিনি নাকি সান্তিয়াগো বের্নাবেউ ছাড়তে চান। তবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার জানিয়েছেন, ক্লাবটিতেই থাকতে চান তিনি।

গত মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান রাখা রোনালদো চলতি মৌসুমে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি। তার প্রভাব পড়েছে দলটির পারফরম্যান্সে।

লিগে শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৯ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে তারা। লেগানেসের কাছে হেরে বিদায় নিতে হয়েছে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে। এখন তাদের আশা কেবল চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে। ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ ষোলোয় রিয়ালের প্রতিপক্ষ শক্তিশালী পিএসজি।

কিছু সংবাদ মাধ্যমের দাবি, পিএসজির নেইমারকে দলে টানতে চেষ্টা চালাচ্ছে রিয়াল। আর সেক্ষেত্রে রোনালদোকে নাকি ছেড়ে দিতে পারে তারা। মাদ্রিদের ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি গোল করা এই ফরোয়ার্ডের সঙ্গে নাকি যোগাযোগ আছে তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেরও।

এ ব্যাপারে রোনালদো বলেন, “আমি ২০০৯ সাল থেকে এই শহরে আছি। এখানকার আবহাওয়া ও মানুষদের আমি ভালোবাসি।”

“এটা পর্তুগালের পাশে। গাড়িতে করেই আপনি সেখানে যেতে পারেন। স্পেন অসাধারণ একটি দেশ, আমি দেশটাকে ভালোবাসি। অবশ্যই, আমি এখানে থাকতে চাই। আমি এই ক্লাবকে ভালোবাসি।”

এ মৌসুমে ঘরোয়া শিরোপা জয়ের তেমন কোনো সম্ভাবনা নেই রিয়ালের। তাই জাতীয় দলের হয়ে বিশ্বকাপে নজর দেওয়ার আগে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনা নিয়ে ভাবছেন রোনালদো।